বুধবার, মে ১২, ২০২১
প্রচ্ছদ ধর্ম আজ পবিত্র শবে বরাত মুসলিম জাহানের কাঙ্ক্ষিত রজনী

আজ পবিত্র শবে বরাত মুসলিম জাহানের কাঙ্ক্ষিত রজনী

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: আজ সোমবার দিবসের আলোকরেখা পশ্চিমে মিলিয়ে যাওয়ার পরই শুরু হয়ে গেছে অনেক মুসলমানের কাছে পরম কাঙ্ক্ষিত মহিমাময় রজনী শবে বরাত। পাপ থেকে সর্বান্তকরণে ক্ষমা প্রার্থনা করে নিষ্কৃতি লাভের অপার সৌভাগ্যের রাত।

ইবনে মাজাহ ও বাইহাকির একটি হাদিসে উল্লেখ আছে, হজরত আলি ইবনে আবি তালিব (রা) থেকে বর্ণিত, ‘তিনি বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন : যখন মধ্য শাবানের রাত আসে, তখন তোমরা রাত জেগে সালাত আদায় করবে আর দিবসে সিয়াম পালন করবে।

কেননা, আল্লাহ তাআলা সূর্যাস্তের পর দুনিয়ার আকাশে অবতরণ করে বলেন :আছে কি কোনও ক্ষমা প্রার্থনাকারী? আমি তাকে ক্ষমা করব। আছে কি কোনও রিযি?ক প্রার্থনাকারী? আমি রিযি?ক দান করব। আছে কি কোনও বিপদে নিপতিত ব্যক্তি? আমি তাকে সুস্থতা দান করব। এভাবে ফজর পর্যন্ত বলা হয়ে থাকে।’

যথাযথ মর্যাদায় ধর্মীয় ভাব-গম্ভীর পরিবেশে দেশে আজ পবিত্র শবে বরাত উদযাপিত হবে। এ উপলক্ষে নারায়ণগঞ্জের প্রতিটি মসজিদে ওয়াজ মাহফিল, জিকির-আজকারের আয়োজন করা হয়েছে। বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।  শবে বরাত উপলক্ষে আগামীকাল মঙ্গলবার সরকারি ছুটি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x