1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

করোনা-লকডাউন-বৃষ্টিতে মানুষের জীবন যাত্রা

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৩১ Time View
jibon
ফাইল ফটো

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নারায়ানগঞ্জ জেলায় কঠোর লকডাউনের প্রথম দিনে কঠোর অবস্থানে ছিলো আইনশৃঙ্খলা বাহিনী। অন্যদিকে বৃষ্টিতে ভেজে দায়িত্ব পালনে ছিলো তৎপর সেনাবাহিনী, পুলিশ, আনসার।

শহরে ও তার আশেপাশে জনস্বাস্থ্য রক্ষায় ও সরকারের নির্দেশ পালনে ছিলো সচেষ্ট তারা। যার ফলে অনেকটা ফাঁকা ছিলো নারায়ানগঞ্জ জেলার বিভিন্ন রাস্তাঘাট।

বৃহস্পতিবার(১ জুলাই)দুপুরে ও বিকেলে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে দায়িত্ব পালন করার চিত্র দেখা যায়।

করোনাভাইরাস সংক্রামণ নিয়ন্ত্রনে ১ জুলাই থেকে আগামী ৭ জুলাই পর্যন্ত সারাদেশে কঠোর লকডাউন পালিত হচ্ছে। লকডাউন বাস্তবায়নে মাঠে জেলা প্রশাসনের পাশাপাশি কাজ করছে পুলিশ, সেনাবাহিনী, র‌্যাব,আনসার সহ আইনশৃঙ্খলার একাধিক বাহিনী।

সকাল থেকেই থেমে থেমে বিভিন্ন জায়গায় বৃষ্টি দেখা যায়।এই বৃষ্টিতে ভেজেই দায়িত্ব পালন করেন পুলিশ, সেনাবাহিনী, বিজিবি,র‍্যাব,আনসার সহ একাধিক স্বেচ্ছাসেবী সংগঠন।

এদিকে দ্বিগু বাবুর বাজার, দেলপাড়া বাজার, শাহী মসজিদ ও বউ বাজারের নিত্য প্রয়োজনীয় কাঁচামাল সমূহের দোকানসমূহ পাশাপাশি ৩ ফুট দূরত্বে ও উন্মুক্ত রাস্তা বা  আশে পাশের খোলা স্থানে স্থাপন করা হয়েছে যাতে স্বাস্থ্যবিধি মেনে ক্রেতা ও বিক্রেতা প্রয়োজনীয় কেনাবেচা করতে পারেন।

তাছাড়া নারায়ানগঞ্জ জেলায় লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন থেকে ২০টি মোবাইল টিম কাজ করে।এবং সরকারি নিষেধাজ্ঞা অমান্যকারীদের মোবাইল কোর্টের মাধ্যমে প্রায় লক্ষাধিক টাকা জরিমানা করা হয়।নির্বাহী ম্যাজিস্ট্রেটগন স্বাস্থ্যবিধি মেনে চালানোর নির্দেশ বিভিন্ন রেস্তোরা ঘুরে ঘুরে।  মোবাইল কোর্টের পাশাপাশি জেলা পুলিশ থেকে প্রতিটি প্রায় ৩০ চেকপোস্ট মোতায়েন করা হয় পুলিশ সদস্য এবং নিরাপত্তার জন্য সর্বদা টহলে ছিলো পুলিশের  গাড়ি।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনকে সহায়তার উদ্দেশ্যে দেশের সব বিভাগীয় ও জেলা শহর দায়িত্বপূর্ণ এলাকায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। বুধবার জারিকৃত সরকারি প্রজ্ঞাপন মোতাবেক ‘ইন এইড টু সিভিল পাওয়ার’র আওতায় সেনা মোতায়েনের সিদ্ধান্ত গৃহীত হয়।অপারেশন ‘কোভিড শিল্ড-ফেজ ২’ এর আওতায় বাংলাদেশ সেনাবাহিনী গত বছরের মতো এ বছরও সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি এবং সতর্কতামূলক টহল পরিচালনা করছে।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। নতুন করে ১৪৩ মারা গিয়েছে করোনা ভাইরাসে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ হাজার ৬৪৬ জনে। এর আগে দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১১৯ জনের মৃত্যুর তথ্য জানানো হয় গত ২৭ জুন।

তবে ২৬ জুন বাদ দিয়ে গত ২৫ জুন থেকে এ পর্যন্ত প্রতিদিনই শতাধিক মৃত্যুর তথ্য মিলেছে।অন্যদিকে নারায়ানগঞ্জ জেলাতেও বৃদ্ধি পেয়েছে করোনায় আক্রান্তর সংখ্যা।জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১০০ জন।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL