1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন

শাহী মসজিদ এলাকাটি এখন ময়লার নগরীতে পরিনত

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ২৯ Time View
bondhor

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ বন্দরে ঐতিহ্যবাহী শাহীমসজিদ এলাকাটি এখন ময়লার নগরীতে পরিনত হতে যাচ্ছে। এলাকাটি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ডে অবস্থিত। কিন্তু সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীদের গাফিলতির কারনে ১৫/২০দিনেও এই ময়লা অপসারন করা হয় না।

যার ফলে ময়লার ভাগাড়ে পরিনত হয়। স্থানীয় ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকারকে এলাকাবাসী একাধিকবার বলেও কোন লাভ হয়নি। শুক্রবার শাহীমসজিদ জুম্মার নামাজের পর পরই সরেজমিনে গেলে স্থানীয় মুসল্লী ও এলাকাবাসীর মূখে ময়লা অপসারন সম্পর্কে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

তারা ক্ষোভ প্রকাশ করে বলেন,নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ডের মধ্যে শাহীমসজিদ এলাকাটি অত্যন্ত গুরুত্ব বয়ে আনে।  কেননা এখানে গুরুত্বপূর্ণ কিছু প্রতিষ্ঠান রয়েছে। যথাক্রমে বন্দর ঐতিহ্যবাহী শাহী জামে মসজিদ,ইসলামিয়া ফাজিল মাদ্রাসা,বন্দর পল্লীবিদ্যুৎ সমিতি,৯নং কলোনী সরকারী প্রাথমিক বিদ্যালয়,গ্লোবাল ইন্টার ন্যশনাল কিন্ডার গার্টেন,শাহী মসজিদ পুকুর। অথচ শাহী মসজিদের সামনে ময়লা আবর্জনার স্তুুপ দিনের পর দিন পড়ে থাকে। এ কারনে এই পথদিয়ে চলাচল রত শিশু শিক্ষার্থী,মসজিদে আসা মুসল্লী,কর্মজীবী মানুষসহ স্থানীয়রা চরম দূর্ভোগ পোহাচ্ছে।

একাধিকবার সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীদের বলেও কোন লাভ হয়নি। এমনকি স্থানীয় ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকারকে একাধিকবার বলেও সুফল মিলেনি। এই পথ দিয়ে নাক চেপে মসজিদে মুসল্লীদের নামায পড়তে যেতে হয়। পচা-দূর্গন্ধে এলাকাটি এখন নর্দমার শহরে পরিনত হতে যাচ্ছে।

এলাকায় এই ময়লার কারনে অনেকে পানি-বাহিত রোগেও ভূগছে। তাই খুব দ্রুত এই ময়লার স্থানটি অপসারনের জন্য নাসিক মেয়র সেলিনা হায়াত আইভীর সুদৃষ্টি কামনা করছি।

এ ব্যাপারে কাউন্সিলর হান্নান সরকার বলেন,আমি মেয়রের সাথে আলাপ করব যাতে ময়লার স্থানটি অন্য স্থানে সড়িয়ে নেয়া যায়। তবে আমি পরিচ্ছন্ন কর্মীদের বলে দিয়েছি যাতে সাথে সাথে ময়লা অপসারন করে নিয়ে যায়।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL