1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : chaslegge226479 :
  3. [email protected] : christelgalarza :
  4. [email protected] : faustochauvel0 :
  5. [email protected] : gabrielewyselask :
  6. [email protected] : Jahiduz zaman shahajada :
  7. [email protected] : lillieharpur533 :
  8. [email protected] : minniewalkley36 :
  9. [email protected] : sheliawaechter2 :
  10. [email protected] : Skriaz30 :
  11. [email protected] : Skriaz30 :
  12. [email protected] : The Bangla Express : The Bangla Express
  13. [email protected] : willierounds :
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

নানা অপকর্মে জড়িয়ে জনবিচ্ছিন হচ্ছে বিএনপি

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৪২ Time View
bnp

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নারায়ণগঞ্জ মহানগর বিএনপি কমিটি ঘোষনার শুরু থেকেই নানা সমালোচনার জন্ম দিয়ে যাচ্ছে সংগঠনটির নেতৃবৃন্দ। কমিটি বানিজ্য, দলীয় কমান্ড অমান্য করে স্থানীয় নির্বাচনে প্রার্থীদের কাছ থেকে অর্থ নিয়ে সমর্থন দেয়া, অর্ন্তবর্তী সরকারের অধীনে দেশ চলা কালে চাঁদাবাজী, দখলবাজী, লুট, ঝুট ও পরিবহন সেক্টর দখল সহ নানা অপকর্মে জড়িয়ে পড়ছে। আর এর প্রধান কারন অযোগ্য লোকদের দিয়ে কমিটি ঘোষনা করা।

গত ৫ আগষ্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে স্বৈরাচারী সরকারের পতনের পর লাগামহীন ভাবে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি ও এর সহযোগী সংগঠন গুলো চাঁদাবাজী, দখলবাজী, লুট, ঝুট ও পরিবহন সেক্টর দখল সহ নানা অপকর্ম করে যাচ্ছে। আর সেটা সামল দিতে পুলিশের পাশাপাশি যৌথ বাহিনীর প্রয়োজন পড়ছে বাধ্যতামূলক ভাবে। যা মহানগর বিএনপির দায়িত্বে থাকা আহবায়ক এ্যাড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এ্যাড. আবু আল ইউসুফ খান টিপুর ব্যর্থতার কারনে হচ্ছে বলে দাবি সচেতন মহলের।

এদিকে, ২২ সেপ্টম্বর নারায়ণগঞ্জে বন্ধন পরিবহন দখল নিয়ে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ চলে প্রায় ৬ ঘন্টা। যেখানে এক গ্রুপ মহানগর বিএনপির সদস্য তপন যিনি র‌্যাবের হাতে ক্রশফায়ারে নিহত শহর যুবদলের যুগ্ম-আহবায়ক মমিনুল্লাহ ডেবিটের আপন ভাই, তার সাথে রয়েছে মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সাখাওয়াত ইসলাম রানা যিনি প্রয়াত ডেবিটের ভাঙ্গিনা। রাজনৈতিক পাড়ায় সবাই যিনি ভাঙ্গিনা রানা নামেই সকলের কাছে পরিচিত। তাদের নেতৃত্বেই প্রকাশে গুলি চালাতে দেখা গেছে তেল রাসেলকে।

অপরদিকে, শহর ছাত্র দলের আহবায়ক জাকির খান যিনি বর্তমান হত্যা মামলায় কারাগাড়ে থাকলেও তার সমর্থিত বাহিনী বন্ধন পরিবহন দখল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। যদিও তপন রানারা জাকির খান সমর্থকদের কাছে পরাস্ত হয়ে পিছু হটতে বাধ্য হয়। তবে জাকির খান সমর্থকরা ধারালো অস্ত্র, লোহার রড, আগ্নেয়াস্ত্র নিয়ে তপন বাহিনীকে ধাওয়া দেয়। পরে তারাও আগ্নেয়াস্ত্র, ধারালো অস্ত্র, লোহার রড নিয়ে উল্টো ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে করে জনগনের জানমালের ক্ষতি সহ চলা চলের বেগাদ ঘটে প্রায় ৬ ঘন্টা।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, ৫ আগষ্টের পর নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন এলাকা গুলোতে দলটির নেতাকর্মীরা চাঁদাবাজী, দখলবাজী, লুট, ঝুট ও পরিবহন সেক্টর দখল সহ নানা অপকর্ম করে যাচ্ছে। এর দায়ভার সাখাওয়াত টিপুকেই নিতে হবে, কারন তারা মহানগরের নেতৃত্ব দিচ্ছে। হয় তারা নেতাকর্মীদের নিয়ন্ত্রন করতে পারছে না। নতুবা তারাও এই দখলবাজীর সাথে জড়িত। মহানগর বিএনপি ও এর অঙ্গসংগঠন সব গুলো মিলিয়েই একটি পরিবার। আর এই পরিবারের বাবা-মা এ্যাড. সাখাওয়াত ও এ্যাড. টিপু।

তারা আরও বলেন, ছাত্র-জনতার বুকের তাঁজা রক্তের বিনিময় স্বৈারাচারী সরকারের পতন হয়েছে। দেশের মানুষ ও বর্তমান অর্ন্তবর্তী কালিন সরকার ছাত্র-জনতার স্বপ্নের বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছে। সেখানে বিএনপি ক্ষমতায় না আসতেই গুটি কয়েকজন নেতা ছাত্র-জনতার বুকের তাঁজা রক্তের উপর দাড়িয়ে লাগামহীন ভাবে চাঁদাবাজী, দখলবাজী, লুট, ঝুট ও পরিবহন সেক্টর দখল সহ নানা অপকর্ম করে যাচ্ছে।

যদিও বিএনপির হাই কমান্ড এটা সমর্থন করছে না, উল্টো যারা এই ঘটনার সাথে জড়িত তাদের দল থেকে বহিষ্কার করার ঘোষনা দিয়েছে। আমরা মনে করি এদের হাতে দল বা দেশ কোনটাই নিরাপদ নয়। আমরা বিএনপির হাইকমান্ডকে আহবান করবো যারা এই অপকর্মের সাথে জড়িত তাদের সবাইকে দল থেকে বহিষ্কার করে আইনী ব্যবস্থা গ্রহন করা হউক। নতুবা এদের কারনে ভবিষ্যত্বে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে যাবে।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL